কবিতা তোমায় দিলাম ছুটি
- মারুফুল আনাম রঙ্গন ০৬-০৫-২০২৪

আমার শহরের মধ্যদুপুর নামবে অগোচরে,
ম্লান হয়ে যাবে কুয়াশার ঝরে যাওয়া,
বৃষ্টির বানে সন্ধ্যেগুলোয় উদাস ঘোর
লাগবেনা,
মাঝরাত্তিরে একলা পথে তারার ছবি আর
ভাসবেনা,
রোজ সকালের আলসেমিরা ঘুমিয়ে রবে ,
স্বপ্ন খুঁজবে না আর এক টি ঘাসফুল,
ক্ষুদে শিশিরবিন্দুরা শুকোবে অজান্তেই.....
তাই কবিতা তোমায় দিলাম ছুটি।

লাল আকাশেরা ভুলে যাবে লালিমার রং,
শুকনো রক্তেরা খয়েরী হবে না আর,
বৃষ্টিরা ঝরাবেনা সুখ বৃষ্টিপিপাসুর 'পরে,
ভিজে-চোখে বারান্দাটায়
আনমনে হাঁটবেনা অচেনা অপ্সরী,
মৃত ডায়েরী টা ছিড়েখুড়ে যাবে একদিন,
চার রঙ্গা দেয়াল রয়ে যাবে আঁকিবুকিহীন,
এবং আমার প্রিয় শব্দেরা সাজবেনা ছন্দ
ঘিরে....
তাই কবিতা তোমায় দিলাম ছুটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।